‘আপনাদের কাছে কি আলাদিনের চেরাগ আছে যে রমজানে দাম কমবে’

0
73

রমজান মাসে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে আসবে-ক্ষমতাসীন দলের মন্ত্রী-এমপিদের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘আপনাদের (সরকারের) কাছে কি আলাউদ্দিনের চেরাগ আছে, যে রমজান আসলে দাম কমবে।’ তিনি বলেন, তাহলে এতদিন কি মানুষ না খেয়ে মরবে। সিন্ডিকেটের সব লোক আওয়ামী লীগের। দেশের লোক না খেয়ে বাঁচল কি মরল তারা বিবেচনা করে না।

রিজভী বলেছেন, অভাবে মা তার সন্তান বিক্রি করছে, আর সরকার উন্নয়নের ফিরিস্তি দেখাচ্ছে। মানুষের পেটে যদি খাবার না থাকে, তারা যদি চাল, ডাল, কিনতে না পারে; মেট্রোরেলের দিকে তাকিয়ে থাকলে পেট ভরবে? এটা জনগণের সরকার নয়।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার সকালে দক্ষিণ কেরাণীগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে জিনজিরায় প্রতীকী গণঅনশন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

সেখান থেকে ফিরে দুপুরে সম্প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ইঙ্গিত করে ডিএমপি কমিশনারের কটূক্তির প্রতিবাদে নেতাকর্মীদের নিয়ে রিজভী রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেন। শংকর থেকে শুরু হয়ে মিছিলটি মোহাম্মদপুরে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

রিজভী বলেন, দেশের মানুষ অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছে। দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির ফলে মানুষ চাল, ডাল, তেল ও শিশুর জন্য দুধসহ খাদ্য কিনতে পারে না।

তিনি বলেন, পুলিশ প্রশাসন যদি রাজনৈতিক ব্যক্তিদের মতো বক্তব্য দেয় তাহলে সাধারণ মানুষ আস্থা রাখবে কোথায়? খালেদা জিয়াকে নিয়ে ডিএমপি কমিশনারের বক্তব্য নজিরবিহীন।

তিনি আরও বলেন, গোটা জাতিকে লোহার শিকলে বন্দী করে রেখেছে অবৈধ সরকার। এই বন্দীশালা ভাঙতে হবে। এ জন্য নেতাকর্মী ও দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামার আহ্বান জানান রিজভী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here