গুলশানের সেই ফ্ল্যাটটি যে কাজে ব্যবহার হতো

0
62

মুরাদ হোসেন লিটন : রাজধানীর গুলশান-১ নম্বরের ২৫/বি ফিরোজা গার্ডেন নামের বাড়ির ফ্ল্যাট-এ১ অভিজাত অপরাধীদের ভাড়া দেওয়ার কাজেই ব্যবহার হতো বলে জানিয়েছে র‌্যাব। গতকাল মঙ্গলবার রাতে চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি আশীষ রায়কে গ্রেপ্তারের পর নাম প্রকাশ না করার শর্তে র‍্যাবের এক কর্মকর্তা এ তথ্য জানান।

র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা ও র‍্যাব-১০ এর অভিযানে ওই ফ্ল্যাট থেকে আশীষের পাশাপাশি ২৩ বোতল বিদেশি ব্র্যান্ডের মদ, বেশ কিছু বিয়ার ও সীসার সরঞ্জাম জব্দসহ দুজন নারীকে আটক করা হয়।

র‍্যাব জানায়, ফ্ল্যাটটি আশীষ ভাড়া নেননি। তিনি গত ৩০ মার্চ থেকে ফ্ল্যাটটিতে আত্মগোপনে ছিলেন। ফ্ল্যাটটি অন্য আরেকজনের ভাড়া নেওয়া। ওই ব্যক্তি বিভিন্ন সময় আশীষের মতো অভিজাত অপরাধীদের এ ফ্ল্যাট ভাড়া দিতেন। এসব অপরাধীরা আত্মগোপনের জন্য ফ্ল্যাটটি ব্যবহার করতেন।

র‍্যাবের ওই কর্মকর্তা জানান, অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি বাড়ির মালিকের কাছ থেকে বেশি টাকায় ফ্ল্যাটটি ভাড়া নেন। ওই ব্যক্তি নিজেও ফ্ল্যাটটি ব্যবহার করতেন না। তিনি অভিজাত অপরাধীদের ফ্ল্যাটটি ভাড়া দিতেন। তাদের কাছ থেকে নিতেন অস্বাভাবিক ভাড়া। এসব অপরাধী অনৈতিক কাজ ও নিজেদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে থেকে বাঁচাতে ফ্ল্যাটটিতে আত্মগোপনে থাকতেন।

তিনি আরও জানান, গত ৩০ মার্চ থেকে যে আশীষ এ ফ্ল্যাটে রয়েছেন তা বাড়ির মালিক জানতেন না। তিনি জানতেন, ফ্ল্যাটটি যিনি ভাড়া নিয়েছেন তিনিই রয়েছেন। আশীষ গত ৩০ মার্চ ফ্ল্যাটটিতে উঠেন আত্মগোপনের জন্য। ফ্ল্যাট ভাড়া নিয়ে অপরাধীদের পুনরায় বেশি টাকায় ভাড়া দেওয়া ব্যক্তির পরিচয় শনাক্তের কাজ চলছে। তাকে শনাক্তের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে র‍্যাব।

র‍্যাব সূত্রে জানা যায়, ফ্ল্যাটটিতে একটি মিনি বার ছিল। সেখানে নানা বিদেশি মদের সংগ্রহ ছিল।

উল্লেখ্য, চিত্রনায়ক সোহেল চৌধুরীকে ১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর বনানীর ক্লাব ট্রামসের নিচে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় তার বড় ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী গুলশান থানায় মামলা করেন।

১৯৯৯ সালের ৩০ জুলাই ডিবি পুলিশ ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। ২০০১ সালের ৩০ অক্টোবর ওই মামলায় অভিযোগ গঠন করা হয়।

দীর্ঘ ২৪ বছর পর র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা দল ও র‍্যাব-১০ এর অভিযানে চাঞ্চল্যকর ও বহুল আলোচিত এ হত্যা মামলার পলাতক ও চার্জশিটভুক্ত আসামি আশীষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীকে গুলশানের একটি বাসা থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here