ইউক্রেনের রেলস্টেশনে রকেট হামলা, নিহত ৩৯

0
84

ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের ক্রামতোরস্ক রেলস্টেশনে রাশিয়ার রকেট হামলায় ৩৯ জনের বেশি নিহত এবং শতাধিক মানুষ আহত হয়েছেন। শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

ইউক্রেনের কেন্দ্রীয় রেল পরিষেবা বিভাগের দোনেৎস্ক শাখার বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, শুক্রবার সকালের দিকে পরপর দুটি রকেট আঘাত হানে স্টেশনটিতে।

ইউক্রেনের পূর্বাঞ্চলের যে কয়েকটি রেলস্টেশন এখনও যাত্রীসেবা দিয়ে যাচ্ছে তার মধ্যে এটি অন্যতম। রুশ সামরিক অভিযান শুরুর পর থেকে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় যাত্রীদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ রুট হিসেবে ব্যবহৃত হচ্ছে ক্রামাতোরস্ক। শুক্রবার সকালে যখন রকেট হামলা হয়, সে সময়ও হাজার হাজার মানুষ ছিলেন স্টেশন ও তার আশপাশের এলাকায়।

দোনেৎস্কের গভর্নর পাভলো কিরিলেনহো সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে জানান, দনবাস (দোনেৎস্ক ও লুহানস্ক) এলাকায় রুশ ও ইউক্রেনীয় বাহিনীর মধ্যে সংঘাত বাড়তে থাকায় বেসামরিক লোকজনকে সরিয়ে নিতে কয়েকটি ট্রেন অপেক্ষা করছিল ক্রামাতোরস্ক স্টেশনে। ট্রেনগুলোতে ওঠার জন্য যখন যাত্রীদের ব্যস্ততা শুরু হয়েছে, সে সময়েই রুশ রকেট আঘাত হানে। এ ঘটনায় পুলিশ ও ফায়ার সার্ভিস বিভাগের কর্মীরা ইতোমধ্যে স্টেশনটিতে উদ্ধার তৎপরতা শুরু করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here