ঈদে ট্রেনের টিকিট বিক্রি শুরু ২৩ এপ্রিল

0
74

মুরাদ হোসেন লিটন : রোজার ঈদ সামনে রেখে আগামী ২৩ এপ্রিল থেকে অগ্রিম ট্রেনের টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। কাউন্টারের পাশাপাশি অনলাইনেও টিকিট কিনতে পারবেন যাত্রীরা।

আজ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ রেলওয়ে জানায়, ২৩ এপ্রিল বিক্রি করা হবে ২৭ এপ্রিলের যাত্রার টিকিট। একইভাবে ২৪ এপ্রিল মিলবে ২৮ এপ্রিলের, ২৫ এপ্রিল ২৯ এপ্রিলের, ২৬ এপ্রিল ৩০ এপ্রিলের এবং ২৭ এপ্রিল ১ মের টিকিট।

চাঁদ দেখা সাপেক্ষে ২ মে ঈদ হবে ধরে নিয়ে টিকিট বিক্রির এই সময়সূচি নির্ধারণ করা হয়েছে। ৩ মে ঈদ হলে ২৮ এপ্রিল বিক্রি হবে ২ মের ট্রেনের টিকিট। আর ঈদের পর ফিরতি যাত্রা শুরু হবে ৫ মে। ওই দিনের ট্রেনের আগাম টিকিট বিক্রি হবে ১ মে। ঈদযাত্রার বিক্রি হওয়া কোনো টিকিট ফেরত নেওয়া হবে না।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আগামী ২৩ এপ্রিল সকাল ৬টা থেকে অনলাইনে ও সকাল ৮টা থেকে স্টেশনের কাউন্টারে টিকিট বিক্রি শুরু হবে। কমলাপুর স্টেশনে ২৩টি কাউন্টারে টিকিট বিক্রি হবে। একটি কাউন্টার থাকবে নারীদের জন্য সংরক্ষিত।

এবার যাত্রী পরিবহন সক্ষমতা বাড়াতে ৯৩টি অতিরিক্ত বগি যুক্ত করা হবে রেলের বহরে। ঈদে নিয়মিত ১০২টি আন্তঃনগর ট্রেনের সঙ্গে বিশেষ ছয় জোড়া ট্রেন চলবে। যাত্রীসেবা বাড়াতে ২৫ এপ্রিল থেকে সব ট্রেনের সাপ্তাহিক ছুটি বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here