পুলিশকে জনগণের সেবক হতে হবে: প্রধানমন্ত্রী

0
69

পুলিশকে জনগণের সেবক হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুলিশকে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। বাংলাদেশ পুলিশ মানুষের আস্থা অর্জন করবে এটাই আমরা চাই।

মুজিববর্ষে পুলিশের উদ্যোগে দেশের প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক এবং গৃহহীনদের জন্য নির্মিত গৃহ হস্তান্তরের উদ্বোধন অনুষ্ঠানে আজ রোববার সকালে গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পুলিশ জনগণের সেবক হবে, পুলিশের কাছে গেলে মানুষ ন্যায়বিচার পাবে এ আত্মবিশ্বাস মানুষের মধ্যে গড়ে তুলতে হবে। তিনি থানায় সার্ভিস ডেস্কের মাধ্যমে অন্যায়ের প্রতিকার চাওয়ার সুযোগ করে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ জানান।

শেখ হাসিনা বলেন, আমরা তৃণমূল থেকে উন্নয়ন শুরু করেছি। সর্বস্তরের মানুষ যেন উন্নয়নের ছোঁয়া পায় সে লক্ষ্যে আমাদের সরকার কাজ করে যাচ্ছে। মুজিববর্ষে আমাদের লক্ষ্য ছিল, যে কাজ জাতির পিতা গুচ্ছগ্রাম প্রকল্প দিয়ে শুরু করেছিলেন আমরা আশ্রায়ণ প্রকল্পের মাধ্যমে কাজটা এগিয়ে নিয়ে যাচ্ছি। বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন থাকবে না, গৃহহীন থাকবে না। এর সুফল সারা দেশে ছড়িয়ে পড়বে। তিনি বলেন, গৃহহীন মানুষের জন্য ঘর করে দেওয়ার চেয়ে বড় কিছু হতে পারে না।

প্রধানমন্ত্রী বলেন, আপনারা জনগণের পুলিশ। আপনারা জনগণের পাশে দাঁড়িয়েছেন, জনগণের পাশেই থাকবেন এটাই আমাদের লক্ষ্য। তিনি সততার সঙ্গে কাজ করে যেতে বাংলাদেশ পুলিশের সদস্যদের প্রতি আহ্বান জানান।

সরকারপ্রধান বলেন, পুলিশের আধুনিকায়নে আমরা কাজ করে যাচ্ছি। হেল্প ডেস্কে যারা কাজ করবেন তাদেরকে প্রয়োজনে বিদেশে প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হবে। যে বাহিনী জনগণের বাহিনী তাকে আমরা সেভাবেই গড়ে তুলব।

অনুষ্ঠানে পুলিশ অডিটোরিয়াম রাজারবাগ প্রান্তে উপস্থিত থেকে বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। এ সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here