জোবায়দার বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে : আপিল বিভাগ

0
71

দুর্নীতির মামলা বাতিলের আবেদন খারিজ করে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের লিভ টু আপিল খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। সেইসঙ্গে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলেছেন আদালত।

আজ বুধবার প্রধান বিচারপতির হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। এর ফলে তার বিরুদ্ধে এ মামলা চলতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

এর আগে গত বৃহস্পতিবার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা মামলা বাতিল চেয়ে আবেদন খারিজের বিরুদ্ধে জোবায়দা রহমানের আপিলের শুনানি শেষ হয়। পরে আজ রায় দেওয়ার দিন ধার্য করেছিল আপিল বিভাগ।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। আর জোবায়দার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

২০০৮ সালের ২৬ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশন কাফরুল থানায় জ্ঞাত আয় বহিরর্ভূত সম্পদ অর্জনের অভিযোগে লন্ডনে অবস্থানরত তারেক রহমান, তার স্ত্রী জোবায়দা এবং শাশুড়ি ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে মামলা করে। মামলার তদন্তকারী কর্মকর্তা ২০০৯ সালের ৩১ মার্চ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে তিন জনের বিরুদ্ধে চার্জশিট দেন।

জোবায়দার আবেদনের পরিপ্রেক্ষিতে ২০০৯ সালের ৮ এপ্রিল হাইকোর্ট তার বিরুদ্ধে মামলার কার্যক্রম স্থগিত করে এবং কেন তার বিরুদ্ধে মামলা বাতিল করা হবে না তা জানতে চেয়ে দুদককে রুল জারি করে। রুলের ওপর শুনানি শেষে হাইকোর্ট ২০১৭ সালের ১২ এপ্রিল আবেদন খারিজ করে, স্থগিতাদেশ প্রত্যাহার করে এবং জোবায়দাকে দুর্নীতির মামলায় আট সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলেন।

বিচারিক আদালতে আত্মসমর্পণ না করে জোবায়দা রহমান হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে লিভ টু আপিল আবেদন করেন। জোবায়দা রহমান তার স্বামী তারেক রহমানের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যে রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here