২৬ এপ্রিল ঢাকাসহ সব মহানগরে বিএনপির সমাবেশ

0
70

নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ছাত্র সংঘর্ষের ঘটনায় দলের থানার সাবেক সভাপতি অ্যাডভোকেট মকবুল হোসেনের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকাসহ সারা দেশে মহানগরগুলোতে আগামী ২৬ এপ্রিল প্রতিবাদ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ শনিবার গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির এই সিদ্ধান্তের কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় হেলমেটধারী প্রকৃত সন্ত্রাসীদের গ্রেপ্তার না করে বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেপ্তার এবং ২৪ জন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতার নাম উল্লেখ করে প্রায় ১২শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আমরা এই মিথ্যা মামলা দায়েরের তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছি।

এ সময় নিউমার্কেটের ঘটনার প্রকৃত সত্য উদঘাটনের জন্য একটি তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান ফখরুল।

গত সোম ও মঙ্গলবার ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে নিউমার্কেটের এলাকায় রক্তক্ষয়ী সংঘর্ষের মামলায় বিএনপির স্থানীয় নেতা অ্যাডভোকেট মকবুল হোসেনকে শুক্রবার রাতে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করে।

শুক্রবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির ভার্চুয়াল ওই বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিএনপি মহাসচিব ছাড়াও ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here