দৌলতদিয়ায় ফেরির অপেক্ষায় ১৬ ঘণ্টা

0
68

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে চার শতাধিক যানবাহন ফেরির অপেক্ষায় রয়েছে। পণ্যবাহী এসব ট্রাক প্রায় ১৬ ঘণ্টা ধরে অপেক্ষা করছে, কিন্তু পাচ্ছে না ফেরির নাগাল। অপেক্ষমাণ যানবাহনগুলোর মধ্যে রয়েছে দূরপাল্লার শতাধিক বাস ও তিন শতাধিক পণ্যবাহী ট্রাক।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, ঈদে বাড়তি গাড়ির চাপ সামাল দিতে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে ঈদের আগে-পরের ১০ দিন পণ্যবাহী গাড়ি পারাপার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এ সিদ্ধান্তের পরই দৌলতদিয়া ঘাট এলাকায় পণ্যবাহী গাড়ির চাপ বেড়েছে।

দেখা গেছে, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত যানবাহনের দীর্ঘ লাইন। এতে প্রায় তিন কিলোমিটার লম্বা লাইনে চার শতাধিক যাত্রীবাহী দূরপাল্লার বাস, পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যানসহ বিভিন্ন ধরনের গাড়ি আছে।

আরও দেখা যায়, যাত্রীবাহী বাসসহ অন্যান্য জরুরি পচনশীল পণ্যের গাড়ি সাধারণত ৩ থেকে ৫ ঘণ্টার মধ্যে ফেরিতে ওঠার সুযোগ পাচ্ছে। কিন্তু সাধারণ পণ্যবাহী গাড়িগুলো ১৫ থেকে ১৬ ঘণ্টার আগে ফেরিতে ওঠার সুযোগ পাচ্ছে না।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট সূত্র জানায়, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৯টি ফেরি চলাচল করছে। আজ দিবাগত রাত ১২টা থেকে অপচনশীল পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে ট্রাকের চাপ বেড়েছে। তবে এখন যাত্রীবাহী বাস ও পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here