কমলাপুরে যাত্রীর চাপ, বিলম্বে ৩ ট্রেন

0
62

ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে আজ শুক্রবার ঘরমুখো যাত্রীর চাপ বেড়েছে। আগের দুদিনের মতো আজও ঠিক সময়ে সব ট্রেন ছাড়তে পারছে না রেল কর্তৃপক্ষ। এদিন ১০টা পর্যন্ত তিনটি আন্তঃনগর ট্রেন নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে ছেড়েছে।

আজ চিলাহাটি রুটের নীলসাগর এক্সপ্রেস ছাড়ার কথা ছিল সকাল ৬টা ৪০ মিনিটে। এক ঘণ্টা ১০ মিনিট দেরি করে সকাল ৭টা ৫০ মিনিটে সেটি ঢাকা ছেড়ে যায়। এরপর রংপুর এক্সপ্রেস ছেড়ে যায় সকাল সোয়া ৯টায়, অর্থাৎ ১৫ মিনিট দেরিতে। সুন্দরবন এক্সপ্রেসও সময়মতো ছাড়তে পরেনি।

সকালে ছেড়ে যাওয়া ট্রেনগুলোতে যাত্রীদের ভিড় ছিল গত কয়েক দিনের চেয়ে বেশি। অনেক যাত্রী দাঁড়িয়েও বাড়িতে যাচ্ছেন। রোজার মধ্যে প্রচণ্ড গরমে ভোগান্তি পোহাতে হচ্ছে সবাইকে।

রংপুর এক্সপ্রেসের এক যাত্রী বলেন, ‘দাঁড়িয়ে যাত্রী রাখার ব্যবস্থাটাই সমস্যা। দেখেন অনেকে মাথার ওপর দাঁড়িয়ে আছে। এতে তারও কষ্ট হচ্ছে, আমাদেরও ভোগান্তি হচ্ছে।’

সুন্দরবন এক্সপ্রেসের আরেক যাত্রী শামীম হাসান বলেন, সকালে ট্রেন ধরতে প্রায় এক ঘণ্টা আগে এসেছেন। কিন্তু ট্রেন ছাড়তে দেরি করেছে।

জানা যায়, আজ সকাল ১০টা পর্যন্ত ১৭টা ট্রেন ছেড়ে গেছে। তার মধ্যে ১০টা আন্তঃনগর ট্রেন। যে ট্রেনগুলো দেরিতে এসেছে সেগুলো ছাড়তেও দেরি হয়েছে।

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল থেকে ঈদযাত্রার অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছিল বাংলাদেশ রেলওয়ে। সেদিন বিক্রি করা হয়েছিল ২৭ এপ্রিলের টিকেট। বুধবার থেকেই ঈদের ট্রেন পরিচালনা করছে বাংলাদেশ রেলওয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here