পুরো বোতল মদ খেয়েও নেশা হয়নি, সোজা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে নালিশ

0
72

প্রশাসনের কাছে দেশের নাগরিকরা বিভিন্ন সময় তাদের নানা অভিযোগের কথাই জানিয়ে থাকেন। কিন্তু ভারতের মধ্যপ্রদেশের নাগরিক লোকেন্দ্র সোঠিয়া যে কাণ্ড ঘটিয়েছেন তা রীতিমতো অবাক করা ঘটনা! লোকেন্দ্র তার রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগ করেছেন, তিনি দোকান থেকে কেনা এক বোতল মদের পুরোটা খেলেও তার নেশা হয়নি। এতেই তার মনে খেদ তৈরি হয়। মদে ভেজাল রয়েছে উল্লেখ করে তিনি এ বিষয়ে কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন।

লোকেন্দ্র মধ্যপ্রদেশের উজ্জয়িনীর বাসিন্দা। হুলুস্থুলু কাণ্ড ঘটানো এই ব্যক্তি ভেজাল মদের বিষয়ে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশ সুপার এবং আবগারি দপ্তরের দ্বারস্থ হয়েছেন। প্রয়োজনে কনজিউমার ফোরামে অভিযোগ জানাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন।

লোকেন্দ্রের অভিযোগ, গত ১২ এপ্রিল ক্ষীর সাগরের এক দোকান থেকে চার বোতল দেশি মদ কেনেন তিনি। বাড়ি ফিরে পুরো এক বোতল পান করেন। কিন্তু কাজ হয়নি! মানে নেশা হয়নি একদমই। এরকম অবস্থায় অভিজ্ঞ মদ্যপায়ী লোকেন্দ্র বুঝতে পারেন মদে ভেজাল। তিনি দাবি করেছেন, এই মদে পানি মেশানো হয়েছে, সেই কারণেই তার নেশা হয়নি; যা একেবারেই মানতে পারেননি তিনি।

রাজ্যের প্রশাসনের কাছে এ বিষয়ে কঠোর পদক্ষেপের আবেদন করেছেন লোকেন্দ্র। তার ভাষ্য, ক্ষীর সাগরের ওই মদ বিক্রেতা প্রীতি জয়সওয়ালের বিরুদ্ধে এমন ব্যবস্থা নিতে হবে, যাতে করে তার মতো গ্রাহকরা ভবিষ্যতে নকল মদ খেয়ে না ঠকেন।

তিনি আরও জানিয়েছেন, আগামী ৬ জুনের মধ্যে যদি প্রশাসন কোনো ব্যবস্থা না নেয়, সেক্ষেত্রে এরপর তিনি উপভোক্তা ফোরামে গিয়ে অভিযোগ জানাবেন। তখন নিজের কাছে রেখে দেওয়া দুই বোতল মদ কাজে লাগবে বলেই মনে করছেন লোকেন্দ্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here