বিয়ের আসরে এ কী কাণ্ড! বোনের বরের গলায় মালা দিলেন কনে

0
139

লোডশেডিংয়ের ফলে বিয়ের আনন্দ যে এভাবে মাটি হবে তা কারও মাথায়ই ছিল না। একদিনে একসঙ্গে দুই বোনের বিয়ে হচ্ছিল। বিয়ের আসরে হঠাৎ করে লোডশেডিং হলে অন্ধকারে ভুল বরের গলায় মালা দিলেন কনে। ভারতের মধ্যপ্রদেশে গত রোববার ঘটেছে এমন ঘটনা।

ভারতের সংবাদমাধ্যম সংবাদপ্রতিদিনের খবরে বলা হয়েছে, রোববার মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে রমেশলালের দুই মেয়ের বিয়ে হয় একই আসরে।এই দিনে উপস্থিত ছিলেন আত্মীয় থেকে শুরু করে পাড়া-প্রতিবেশী সবাই। নিকিতা ও করিশ্মার বিয়ে হচ্ছিল দুই আলাদা পরিবারের যুবক দানগোওরা ভোলা ও গণেশের সঙ্গে।

বিয়ের দিন দুই কনের পরনে ছিল একই ধরনের পোশাক, সোজগাজেও কোনো পার্থক্য ছিল না। পুরোহিত মাত্রই বিয়ের রীতি-রেওয়াজ শুরু করবেন, এর মধ্যে লোডশেডিং হয় বিয়ের আসরে। আর ওই অন্ধকারেই বিয়ের মণ্ডপে আনা হয় বর ও কনেকে এবং মালা বদল-সহ অন্যান্য নিয়মও পালিত হয়। এমনকি নিয়ম মেনে সাত পাকে বাঁধাও পড়েন জোড়া যুগল।

তবে যার গলায় যার মালা দেওয়ার কথা তা দেওয়া হলো না। ভুল বরের সঙ্গে বিয়ে হয়ে যায় ভুল কনের! আর এ ঘটনা জানতে পারা যায় অনেক পরে। যখন রীতি রেওয়াজ শেষে বর-কনে ঘরে ফেরে সেই সময়। আসলে ঘোমটা খুলতেই চমকে যান বর-কনে উভয়েই। এরপর তিন বাড়িতেই শুরু হয় হুলুস্থুল কাণ্ড।

তবে সমস্যাটা বাড়ার আগেই জোড়া যুগলই ব্যাপারটা সামলে নেয়। তারা জানিয়ে দেন, এই বিয়ে নাকচ। নিয়ম মেনে আবার বিয়ে করবেন তারা। তাহলেই সমস্যার সমাধান হবে। তবে এবার মালা বদলে গড়মিল হবে না কোনো মতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here